১৫ই আগস্ট, ২০১৮ ইং | ৩১শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

বিশ্বব্যাংকের অর্থায়নে সিলেটে হচ্ছে আধুনিক বাস টার্মিনাল- ব্যয় হবে ৬০ কোটি টাকা

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/06/bass.jpg?resize=1024%2C575

সিলেট মহানগরীর সবচেয়ে বড় বাস টার্মিনাল হচ্ছে দক্ষিণ সুরমায় অবস্থিত কদমতলি বাস টার্মিনাল। সিলেটের সাথে সারাদেশের সড়কপথে যোগাযোগের কেন্দ্রবিন্দু কদমতলী বাস টার্মিনাল যুগোপযোগী করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। নোংরা ও কাদাময় বাস টার্মিনালটি বিশ্ব ব্যাংকের অর্থায়নে আধুনিক বাস টার্মিনালে উন্নীত করা হবে। বাস টার্মিনালের আধুনিকায়নে শীঘ্রই প্রাথমিক কাজ শুরু করবে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

কদমতলি বাস টার্মিনাল আধুনিকায়নে ব্যয় হবে প্রায় ৬০ কোটি টাকা। সিলেট সিটি করপোরেশনের বাজেট ঘোষণাকালে এমন তথ্য জানিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

মেয়র বলেন, ‘দক্ষিণ সুরমায় অবস্থিত কদমতলি বাস টার্মিনাল প্রায় সাড়ে সাত একর জমি নিয়ে অবস্থিত। এই গুরুত্বপূর্ণ বাস টার্মিনালের আধুনিকায়নের প্রকল্প আমরা তৈরী করেছি। বিশ্ব ব্যাংকের অর্থায়নে কদমতলি বাস টার্মিনালকে সম্পূর্ণ নতুন আদলে সংস্কার করা হবে। প্রায় ৬০ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পের ডিজাইন করেছেন বাংলাদেশের খ্যাতনামা প্রকৌশলীরা।’

মেয়র আরিফ জানান, আধুনিকায়ন প্রকল্পের আওতায় কদমতলি বাস টার্মিনালে যাত্রীদের রেস্ট নেওয়ার জন্য কক্ষ, প্রাথমিক চিকিৎসা দেওয়ার জন্য থাকবেন চিকিৎসক, থাকবে অ্যাম্বুলেন্স। এছাড়াও প্রত্যেক রুট অনুযায়ী থাকবে আলাদা আলাদা বাস পার্কিং জোন, এন্ট্রি ও এক্সিটের জন্য থাকবে আলাদা ব্যবস্থা। বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে এই বাস টার্মিনালকে আধুনিকায়ন করা হবে।

সিলেট নগরীর নগরীর পারাইরচকে ট্রাক টার্মিনালের নির্মাণ কাজ ২০১৯ সালের জুন মাসের মধ্যে সম্পন্ন হবে বলেও মন্তব্য করেন আরিফ।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজারে শোক দিবস পালিত

বিয়ানীবাজার সরকারি কলেজে জাতির জনকের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

গোলাপগঞ্জে ব্যবসা প্রতিষ্ঠানে ডাকাতি ।। ১০ লক্ষাধিক টাকার মালামাল লুট

ইতালিতে বিয়ে মুম্বাইয়ে রিসেপশন

যেভাবে বঙ্গবন্ধুর ৫ খুনির মৃত্যুদণ্ড কার্যকর হয়

আজ জাতীয় শোক দিবস ।। বিয়ানীবাজারে শোক দিবসের সকল প্রস্তুতি সম্পন্ন

ঘোষণাঃ