১৬ই জানুয়ারি, ২০১৯ ইং | ৪ঠা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ

শীঘ্রই চালু হচ্ছে চারখাই বিদ্যুৎ গ্রিড স্টেশন।। বিয়ানীবাজার থেকে বিদ্যুৎ পাবে সিলেটের ১৩ উপজেলা

https://i0.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/05/charkhai-gried.jpg?resize=720%2C395

শীঘ্রই চালু হচ্ছে চারখাই বিদ্যুৎ গ্রিড স্টেশন। ৮০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন চারখাই গ্রিড স্টেশন দুই বছরে নির্মাণ কাজ শেষ হয়েছে। গ্রিড স্টেশনের সাথে সাবস্টেশনের সংযোগ লাইন স্থাপন শেষ হলেই এ স্টেশন চালু করা হবে।

বর্তমানে বিয়ানীবাজারের সুপাতলা সাবস্টেশনের সাথে সংযোগ লাইন স্থাপনের কাজ চলছে। এরই মধ্যে গ্রিড স্টেশনের সাথে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের (পাওয়ার স্টেশন) সংযোগ লাইন স্থাপন করা হয়েছে। একই সাথে কানাইঘাট ও জকিগঞ্জের সাব স্টেশনের সংযোগ লাইন স্থাপন করা শেষ হয়েছে।

চারখাই গ্রিড স্টেশন থেকে সিলেটের ১৩ উপজেলায় বিদ্যুৎ সরবরাহ করা হবে। বিয়ানীবাজার ছাড়াও শুরুতে কানাইঘাট, জকিগঞ্জ, গোলাপগঞ্জ, দক্ষিণ সুরাম ও ফেঞ্চুগঞ্জে বিদ্যুৎ সরবরাহ করা হবে।

সুষ্ঠ্রভাবে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সিলেটের ১৩ উপজেলায় আরও ১১টি সাবস্টেশন স্থাপন করা হয়েছে। এ ১১টির সাব স্টেশনের মধ্যে বিয়ানীবাজারের বারইগ্রাম এলাকায় একটি সাবস্টেশন রয়েছে। একইভাবে মাথিউরায় নালবহরে আরেকটি সাবস্টেশন স্থাপনের প্রস্তাবনা করা হয়েছে বলে বিয়ানীবাজার পল্লীবিদ্যুৎ অফিস জানিয়েছে।

বিয়ানীবাজার পল্লীবিদ্যুতের আঞ্চলিক পরিচালক মোহাম্মদ হানিফ বলেন, চেষ্টা চলছে রমজানের ঈদের আগেই গ্রিড স্টেশনটি চালু করার। যদি কোন কারণে ঈদের আগে সম্ভব না হয় তাহলে ৩০ জুনের মধ্যে গ্রিড স্টেশনটি চালু হবে। তিনি বলেন, গ্রিড স্টেশনের সাথে সাবস্টেশনের সংযোগ লাইন স্থাপন কাজ চলছে। চারখাই থেকে শুরু হয়ে কাকরদিয়া পর্যন্ত চলে এসেছে। আশা করি মধ্য রমজানের মধ্যে সংযোগ লাইন স্থাপন শেষ করা সম্ভব হবে।

বিয়ানীবাজার পল্লীবিদ্যুতের ডিজিএম অভিলাশ চন্দ্র পাল বলেন, বিয়ানীবাজার এখন কোন লোডশেডিং হচ্ছে না। চারখাই স্টেশন চালু হলে লোডশেডিং একেবারেই হবে না। সিস্টেম লস ১.৫ পয়েন্টে নেমে আসবে। বর্তমানে যা ১১ পয়েন্টে রয়েছে। তিনি বলেন, আবহাওয়া প্রতিকুল থাকলে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটে। এছাড়া কিছু কিছু পরাতন লাইনের কারণে যান্ত্রিক সমস্যা হয়ে থাকে। চারখাই গ্রিড স্টেশন আগামী মাসে চালু হবে।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

এবার চ্যাম্পিয়নদের হারিয়ে জয়ের দেখা পেলো সিলেট সিক্সার্স

বৃহস্পতিবার সকাল-বিকাল গোলাপগঞ্জের বিভিন্ন এলাকায়ও বিদ্যুৎ থাকবে না

সংরক্ষিত নারী আসনে আ.লীগের দলীয় মনোনয়ন কিনেছেন গোলাপগঞ্জের ডেইজি সারোয়ার

লিটন-ওয়ার্নারের অর্ধশতকে সিলেট সিক্সার্সের বিশাল সংগ্রহ

বিয়ানীবাজার পৌরশহরে মাছবিক্রির ঘোষণা মাইকে- জানে না পৌরসভা!

ইতালীতে বাংলাদেশ এসোসিয়েশন সানজোসেপ্পের নব গঠিত কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

ঘোষণাঃ