২০শে অক্টোবর, ২০১৮ ইং | ৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

বিয়ানীবাজার-চন্দরপুর সড়কে বালুর বদলে মাটি ব্যবহার- স্থানীয় জনতাকে নিয়ে ইউপি চেয়ারম্যানের প্রতিবাদ

https://i0.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/05/mahbub-1.jpg?resize=720%2C395

বিয়ানীবাজার-চন্দরপুর সড়কের বিয়ানীবাজার উপজেলা অংশের শেষ চার কিলোমিটার সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। ঠিকাদার প্রতিষ্ঠান শুরু থেকে অল্প শ্রমিক দিয়ে কাজ করা, সাধারণ মানুষকে দুর্ভোগে ফেলে কাজ বন্ধ রাখা এবং সংস্কার কাজে বালুর স্থলে মাটি ব্যবহার করা অবিযোগ তুলেছেন স্থানীয়রা।

বুধবার তিলপাড়া ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান স্থানীয় জনতাকে নিয়ে অনিয়মের প্রতিবাদ করেন। এ সময় সড়কের সংস্কার কাজ বন্ধ করে দেন এলাকাবাসী।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কের তিলপাড়া পশ্চিম অংশে কংক্রিটের সাথে বালু না দিয়ে ঠিকাদার প্রতিষ্ঠান মাটি দিয়ে সংস্কার কাজ করছে। দুই থেকে তিন জন শ্রমিক সড়ক সংস্কার কাজ করছেন। সংস্কার কাজ তদারকি করতে সংশ্লিষ্ট দপ্তরের কোন কর্মকর্তাকে দেখা যায়নি। এমনকি ঠিকাদার প্রতিষ্ঠানের দায়িত্বশীল তাউকে কাজের স্থলে পাওয়া যায়নি।

স্থানীয় যুবক কামরুল ইসলাম বলেন, মঙ্গলবার থেকে তিলপাড়ার পশ্চিম অংশ ইটের সাথে কাদা মাটি মিশিয়ে সড়ক সংস্কার কাজ করছেন শ্রমিকরা। বালুর বদলে মাটি কেন জানতে চাইলে শ্রমিকরা বলেন, ঠিকাদার মাটি দিয়ে সংস্কার কাজ করার নির্দেশ দিয়েছেন।

বুধবার কাজে অনিয়ম হচ্ছে স্থানীয় মানুষের এমন অভিযোগের ভিত্তিতে পরিদর্শনে জান স্থানীয় ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান। তিনি মাটি দিয়ে সংস্কার কাজ হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। এ সময় স্থানীয় অধিবাসীরা সংস্কার কাজ বন্ধ করে দেন। এদিকে সড়কের সংস্কার কাজের অনিয়ম ও ধীরগতির বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা চলছে। স্থানীয়রা ফেসবুকে সড়কের বিভিন্ন চিত্র তুলে ধরে দায়িত্বশীলদের খামখেয়ালিপনার অবিযোগ তুলেন।

এ বিষয়ে জানতে উপজেলা প্রকৌশল অফিসের দায়িত্বশীলদের সাথে যোগাযোগ করে তাদের পাওয়া যায়নি। দবে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, আগামী ৩০ জুন এ সড়ক সংস্কার কাজের মেয়াদ শেষ হচ্ছে। এখনো সড়কের ৩০ ভাগ কাজ শেষ হয়নি। তিনি মেয়াদের মধ্যে কাজ শেষ হওয়া নিয়ে শংকা প্রকাশ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমান বলেন, এ সড়ক সংস্কার কাজের মেয়াদ আগামী ৩০ জুন শেষ হবে। ঠিকাদার প্রতিষ্ঠানকে নির্ধারীত সময়ের মধ্যে কাজ শেষ করতে নির্দেশ দেয়ার বিষয়টি তিনি অবহিত করেন।

 

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

দীর্ঘ ৫ বছর বন্ধ থাকার পর চান্দগ্রাম-বড়লেখা-কুলাউড়া সড়কে মিনিবাস সার্ভিস শুরু

অস্ট্রেলিয়ায় বাংলাদেশি চিকিৎসকদের পাশে কানাইঘাটের ডা. রেজা আলী

৩৮৭ কোটি টাকা ব্যয়ে সংস্কার হবে সিলেট ওসমানী বিমানবন্দর

দাবি আদায় না হলে ২৮ ও ২৯ অক্টোবর সিলেটে পরিবহন ধর্মঘট

কাল থেকে শুরু হচ্ছে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ

গোলাপগঞ্জ পৌরসভা মেয়র পদে উপ-নির্বাচন নিয়ে যা বললেন আ.লীগের পরাজিত প্রার্থী পাপলু

ঘোষণাঃ