২২শে জুন, ২০১৮ ইং | ৮ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

বিয়ানীবাজারে বেগুনের কেজি ৮০ টাকা। ১টি বেগুনের দাম পড়ছে ১২ টাকা!

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/05/begon.jpg?resize=720%2C395

সবজি বাজারে আকাশ ছোঁয়া দাম রমজানের মাসের দ্বিতীয় দিনেও বিয়ানীবাজারে হেরফের হচ্ছে না। পার্শ্ববর্তী বড়লেখা পৌরশহর থেকে প্রতিটি সবজি কেজিতে প্রায় দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে বিয়ানীবাজারে। সকল সবজির চেয়ে গত এক সপ্তাহের ব্যবদানে দ্বিগুণ হয়েছে বেগুনের দাম। প্রতি কেজি বেগুন বিক্রি হচ্ছে ৮০টাকা। প্রতি কেজিতে ৬/৭টি বেগুন থাকে। ফলে একেকটি বেগুনের দাম পড়ে ১২ টাকা!

রমজানে শুরুতে কাঁচা মরিচে ঝাঝ থাকলেও আজ শনিবার তা কমে ৮০টাকায় কেজি বিক্রি হচ্ছে। কোন কোন দোকানে ৭০টাকায়ও পাওয়া যাচ্ছে কাঁচা মরিচ। কাঁচা মরিচের ধর নিম্নমূখী হলেও বেগুনের মতো দাম না বাড়[লেও ঝিঙ্গা, বরবটি, টেমেটো, শশা ও গাজরের দাম জায়গায় রয়েছে। গত কয়েকদিন থেকে প্রতি কেজি ঝিঙ্গা ৬০ টাকা, বরবটি ৫০ টাকা, শশা ৬০ টাকা ও গাজর ৬০ টাকা বিক্রি হচ্ছে।

টেমেটো ও গাজর রমজানে সালাদ হিসাবে ব্যবহৃত হয়। এ দুইটি সবজি সারা বছর মোটামুটি চাহিদা থাকলেও রমজান আসলে বেগুনের চাহিদা বেড়ে যায়। বিশেষ করে বেগুন চপের কারণে এর চাহিদা আকাশ ছোয়ার সুযোগে ব্যবসায়ীরা দাম বাড়িয়ে দেন। রমজান শুরু হতেই ৪০ টাকা থেকে এক লাফে বেগুণ ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

সবজি ব্যবসায়ী আবুল বলেন, বেগুণের চাহিদা রমজান আসলে বেড়ে যায়, সেতুলনায় সরবরাহ একেবারে কম। যার কারণে আড়তদাররা দাম বাড়িয়ে দেয়।

গৃহিনী জেরিন আক্তার বলেন, ইফতারে বেগুণ চপ না থাকলে কেমন দেখায়। কিন্তু বেগুণের দাম আগের চেয়ে দ্বিগুণ হয়েছে। তিনি দুইকেজি বেগুণ কিনেছেন ১৬০ টাকায়। বেগের ভেতর গুণে দেখেন দুই কেজিতে পেয়েছেন মাত্র ১৩টি বেগুণ।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

ক্যান্সার আক্রান্ত বিয়ানীবাজারের ময়নুল চান বিত্তবানদের সহযোগিতা

বিয়ানীবাজার পৌরসভার অর্ধশত কোটি টাকার বাজেট আসছে ।। নতুন বাজেটে শহরকে প্রাধান্য দেয়ার আভাস

কামরানকে সাথে নিয়ে আওয়ামী লীগের দলীয় মনোয়নপত্র জমা দিলেন বিয়ানীবাজারের সন্তান মাহি উদ্দিন সেলিম

বিয়ানীবাজারে আলম হত্যাকাণ্ডের প্রধান আসামী মতিউর গ্রেফতার

বিয়ানীবাজার পৌরসভার প্রাক বাজেট নিয়ে সাংবাদকিদের সাথে মতবিনিমিয়

বিয়ানীবাজার কলেজ রোড সংস্কারে ব্যয় হবে ৪৯ লাখ টাকা ।। নতুন নাম প্রমথ নাথ সড়ক

ঘোষণাঃ