২০শে অক্টোবর, ২০১৮ ইং | ৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

বলিউড সম্রাট সালমান খানের ‘রেস-থ্রি’ গান গাইলেন ছাতকের আলী

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/05/rece3.jpg?resize=720%2C395

সালমান খানের রেস-থ্রিতে গান গাইলেন সুনামগঞ্জ জেলার ছাতকের সন্তান আব্দুল আলী। রমজানের ঈদে ভারতে মুক্তি পেতে যাচ্ছে বলিউড তারকা সালমান খান অভিনীত ছবি ‘রেস-থ্রি’ এ্যাকশন ধর্মী ছবিটি। এরইমধ্যে শেষ হয়েছে ছবিটির শুটিং। এখন চলছে পোস্ট প্রোডাকশনের কাজ।

আব্দুল আলী পেশায় একজন কিকবক্সার। পাশাপাশি টিভি প্রোডাকশনের সঙ্গে জড়িত আছেন বহুদিন ধরে। তাঁর বাড়ি ছাতক উপজেলার জাউয়াবাজার ইউনিয়নে। নাম আব্দুল আলী হলেও কিকবক্সের দুনিয়ায় তিনি ‘আলী জ্যাকো’ নামেই সুপরিচিত।

জানা যায়, তাঁর জন্ম লন্ডনে হলেও বাংলাদেশের সঙ্গে তাঁর একটি গভীর সম্পর্ক রয়েছে। বাংলাদেশের সংস্কৃতির সঙ্গে পরিচয় করিয়ে দিতে ছোটবেলায় মা-বাবা তাঁকে বাংলাদেশে তাঁর আদি বাড়ি ছাতকে নিয়ে আসেন।

বাল্যবেলার ছয়টি বছর আলীর কেটেছে ছাতকে। লন্ডনে ফেরার পর মাত্র ১৬ বছর বয়সে ১৯৮৬ সালে তিনি মা-বাবার ইচ্ছার বিরুদ্ধে বক্সিং প্রশিক্ষণ শুরু করেন। ২০০২ সালে পেশাদার কিক বক্সিং থেকে অবসর নেওয়ার আগ পর্যন্ত তিনি পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন খেতাব অর্জন করেন।

বলিউড অভিনেতা সালমানের সঙ্গে আলীর বন্ধুত্ব বহুদিনের। ১৯৯৬ সাল থেকে তাদের গভীর বন্ধুত্ব। লন্ডনে গেলে এই বন্ধুর সঙ্গে না দেখা করে আসেন না সালমান। আসন্ন সিনেমায় এবার বন্ধুর গান যোগ করলেন বলিউডের এই সুপারস্টার অভিনেতা।

জানা যায়, গেল বছরে লন্ডনে গিয়েছিলেন সালমান খান। আর তখনই সালমানের ছবিতে আলীর গান থাকার বিষয়টি চূড়ান্ত হয়। এরপর মুক্তি প্রতীক্ষিত ছবি ‘রেইস-৩’ ছবিতে আলীর গান রাখেন সালমান নিজেই।

আলী জ্যাকোর গাওয়া মোট সাতটি ইংরেজি গান পছন্দ করেন সালমান, যা গেল বছরে সঙ্গে নিয়ে এসেছিলেন সালমান। সেই গানগুলোর একটি হলো ‘আই ফাউন্ড লাভ’। এই গানটির হিন্দি সংস্করণ ‘রেস-৩’ ছবিতে ব্যবহার করেছেন সালমান।

গানটির কথা ও সুর আলীর নিজেরই। তবে গানটিতে কে কণ্ঠ দিয়েছেন তা এখনও জানা যায়নি। সালমানের ছবি মানেই বিশাল টাকার বাজেট। এটা সবাই জানে। তো, কত টাকা পেলেন জ্যাকো? এমন প্রশ্নের জবাবে জ্যাকো জানান, তিনি কোনো টাকা-পয়সা চাননি। তবে চুক্তিতে টাকার যে অঙ্ক উল্লেখ আছে, তা মোটেই কম নয়।

পেশাদারিত্ব থেকে নয়, শখের বশেই গানের জগতে পা রাখেন আলী। সালমানের ইচ্ছাতেই ‘রেইস-৩’ ছবির মধ্য দিয়ে আন্তর্জাতিকভাবে সামনে আসতে চলেছেন আলী। পুরো বিষয়টিকে তিনি অত্যন্ত সম্মানজনক বলে জানিয়েছেন।

প্রসঙ্গত, ১২০ কোটি রুপি বাজেটের ছবিটি পরিচালনা করেছেন কোরিওগ্রাফার ও পরিচালক রেমো ডি’সুজা। ছবিতে সিকান্দারের ভূমিকায় দেখা যাবে সালমানকে। আছেন অনিল কাপুর, ববি দেওল, জ্যাকুলিন ফার্নান্ডেজ, শাহ ডেইজি, সাকিব সালিম প্রমুখ।

২০০৮ সালে আব্বাস-মাস্তানদের পরিচালনায় ‘রেস’ মুক্তি পায়। ২০১৩ সালে মুক্তি পায় এর সিক্যুয়াল ‘রেস টু’। আগামী ১৫ জুন মুক্তি পাওয়ার কথা রয়েছে ‘রেস থ্রি’।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

অস্ট্রেলিয়ায় বাংলাদেশি চিকিৎসকদের পাশে কানাইঘাটের ডা. রেজা আলী

৩৮৭ কোটি টাকা ব্যয়ে সংস্কার হবে সিলেট ওসমানী বিমানবন্দর

দাবি আদায় না হলে ২৮ ও ২৯ অক্টোবর সিলেটে পরিবহন ধর্মঘট

কাল থেকে শুরু হচ্ছে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ

গোলাপগঞ্জ পৌরসভা মেয়র পদে উপ-নির্বাচন নিয়ে যা বললেন আ.লীগের পরাজিত প্রার্থী পাপলু

বিশ্বকাপ ট্রফির সিলেট ভ্রমণ

ঘোষণাঃ