২৫শে এপ্রিল, ২০১৮ ইং | ১৩ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

মঞ্চে আসছে শাকুর মজিদের ‘হাছনজানের রাজা’

https://i0.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/04/37C7EA20-EA7D-4FA2-B586-45C67DC7702B.gif?resize=550%2C371

মঞ্চে আসছে বাংলা একাডেমি পদকপ্রাপ্ত সাহিত্যিক শাকুর মজিদের লেখা নতুন নাটক ‘হাছনজানের রাজা’। হাছন রাজার জীবন ও আধ্যাত্ববাদ এ নাটকের উপজীব্য বিষয়। অনন্ত হিরার নির্দেশনায় নাটকটি মঞ্চে আনছে প্রাঙ্গণেমোর। এটি দলটির ১৩ তম প্রযোজনা।

জাতীয় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন হবে ২০ এপ্রিল শুক্রবার সন্ধ্যা সাতটায়। ২১ এপ্রিলে মঞ্চে হবে নাটকটির দ্বিতীয় মঞ্চায়ন।

হাছন রাজার জীবনকাল ১৮৫৪ থেকে ১৯২২। ছিলেন সুনামগঞ্জের জমিদার। অল্প বয়সেই বাবা-মাকে হারান। কিশোর বয়েসেই জমিদারি পেয়ে যান হাছন। অর্থ আর ক্ষমতার দাপটে হয়ে ওঠেন বেপরোয়া। কিন্তু মধ্য পঞ্চাশে এসে ভেতরের ভ্রান্তি ঘুচে যায় হাছনের। তার বোধ হয় মহাশক্তির কাছে মানুষ একেবারেই নশ্বর। তিনি পরিণত হন ভিন্ন এক মানুষে। খুঁজতে থাকেন মহা পরাক্রমশালী স্রষ্টাকে।

‘হাছনজানের রাজা’ শাকুর মজিদের লেখা দ্বিতীয় মঞ্চ নাটক। এর আগে তিনি বাউল সম্রাট শাহ আবদুল করিমকে নিয়ে লেখেন ‘মহাজনের নাও’। সুবচন নাট্যদল পরিবেশিত এই নাটকটি দেশ এবং দেশের বাইরে ব্যাপক সমাদৃত হয়।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

সুরমা নদীতে অজ্ঞাত মহিলার লাশ

সংবাদ সম্মেলনের একটি অংশের প্রতিবাদ জানিয়েছেন সুপাতলার সুভাষ দাস

গোলাপগঞ্জের চারটি সড়কের সংস্কার কাজের উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী

সংবাদ সম্মেলনে প্রবাসী মনজ্জির আলী- নিজের জমি সংস্কার করতে গিয়ে হামলা-মামলার শিকার হয়েছি

যুবলীগ নেতা এড. আব্বাছের শয্যাপাশে শিক্ষামন্ত্রী।। প্রয়োজনীয় চিকিৎসা নিশ্চিত করতে নির্দেশ প্রদান

বিয়ানীবাজার পৌর বাস টার্মিনালের ভূমির দখল হস্তান্তর

ঘোষণাঃ