২৭শে মে, ২০১৮ ইং | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

বিয়ানীবাজার সরকারী কলেজ: পরীক্ষা শেষে আবেগে আপ্লুত শিক্ষার্থীরা

https://i0.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/02/IMG_7954.jpg?resize=720%2C400

পরীক্ষার হল থেকে বেরিয়ে শিক্ষার্থীদের মন হঠাৎ করে বিষাদে ভরে ওঠে। চোখে জমে থাকা জল কিংবা হঠাৎ নিজের অজান্তে কেঁপে ওঠা ঠোঁটগুলো বিদায় বলতে গিয়ে আটকে থাকে। সহপাঠীদের জড়িয়ে ধরে বিদায় বলতে গিয়ে বিদায় বলা হয়নি। বিদায় মুহূর্তগুলো আটকে থাকে ক্যামেরা ক্লিকে বন্দি হয়ে।

প্রিয় সবুজ ক্যাম্পাসের দীর্ঘ চার বছরের জমানো কত স্মৃতি বুকে নিয়ে বাড়ির পথ ধরে বিয়ানীবাজার সরকারি কলেজের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ডিগ্রি বিবিএস বিভাগের শিক্ষাথীরা। আজ সোমবার তৃতীয় বর্ষের ব্যবস্থাপনার ষষ্ঠ পত্র বিষয়ের পরীক্ষা শেষে আনন্দ-বেদনার মিলিত ¯্রােতে ভেসে যায় শিক্ষার্থীদের স্বপ্নময় মন। পরীক্ষা শেষের আনন্দ আর সহপাঠীদের ছেড়ে যাওয়া দুঃখ তাদের ব্যতিত করে।

বিদায়ক্ষণকে স্মরণীয় করতে শিক্ষার্থীরা গ্রুপ ছবি ও সেফলিতে মেতে উঠেন। ক্ষণিকের জন্য হলেও বিদায়ের মুহূর্তকে রাঙিয়ে তুলতে যে যার মতো করেই ব্যস্ত হয়ে পড়েÑ যেন এ সবুজ ক্যাম্পাসকে চিরতরে বিদায় জানাচ্ছে শিক্ষার্থীরা। বিদায়কালে সন্ধ্যার আবছা আলোয় শিক্ষার্থীদের চোখের কোণে রূপালি জলের চিকচিক দৃশ্য অন্যকে আবেগী করে তুলে । পরীক্ষা শেষে শিক্ষার্থীদের অনেকেই শিক্ষকদের কাছ থেকে দোয়া ও বিদায় নেন।

কলেজ ছাড়ার অনুভতি ব্যাক্ত করতে গিয়ে শিক্ষার্থী আবুল হাসনাত বলেন, একাদশ শ্রেণীতে ভতির মাধ্যমে বিয়ানীবাজার সরকারি কলেজে পদার্পন। দীর্ঘ দিনের প্রিয় ক্যাম্পাস আজকের পর অনেকটা অচেনা হয়ে যাবে। আজকের পর এ ক্যাম্পাস আমরা আমরা কেবল অতিথি।

অপর শিক্ষার্থী পপি আক্তার বলেন, আজকের পর থেকে হয়তো আর অনেক সাথে আর দেখা হবে না। কেবল কিছু স্মৃতি ও একত্রে থাকা ছবিই হবে আগামীর স্বপ্নময় দিনের অগ্রযাত্রা বাহক। আজ বলতে গেলে খুব কষ্ট হচ্ছে। এইতো কিছু দিন আগেও এরকম একটি দিনের কথা কল্পনাও করিনী।

বিদায় দিনের অভিব্যক্তি প্রকাশ করেন শিক্ষার্থী সজিবুল হক সফি ও সুহেল আহমদ বলেন, কলেজে আসার পর আমাদের দুই জনের পরিচয় ঘটে। এ দীর্ঘ সময়ের কখন আমরা একে অপরের ঘনিষ্টজন হয়েছি, বন্ধুর মতো পবিত্র বন্ধবে আবদ্ধ হয়েছি বুঝতে পারিনী। কলেজ জীবন শেষ হলেও আমাদের বন্ধুত্ব ও কলেজ জীবনের স্মৃতিগুলো অমলিন থাকবে।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

ওসমানি হাসপাতালের সাবেক উপপরিচালক ডা. সালামসহ ৪ জনের বিরুদ্ধে দুদক’র মামলা

গোলাপগঞ্জে প্রতিপক্ষের হামলায় নিজ ক্ষেতে ৩ ভাই আহত

সিলেটে বজ্রপাতে তিন ভাইয়ের মৃত্যু

গোলাপগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা

বিয়ানীবাজার সিএনজি চালকদের কাছে অসহায় যাত্রীরা- প্রতিদিন ঘটছে অপ্রীতিকর ঘটনা

ভারতে অনুপ্রবেশকালে কুলাউড়ায় শিশুসহ দম্পতি আটক

ঘোষণাঃ