১৮ই অক্টোবর, ২০১৮ ইং | ৩রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

বিয়ানীবাজারে একটি সেতুর অভাবে দুর্ভোগ পোহাচ্ছেন তিন গ্রামের কয়েক হাজার মানুষ

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/02/43222.png?resize=720%2C400

বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউনিয়নের সুনাই নদীতে একটি সেতুর অভাবে দুর্ভোগ পোহাচ্ছেন তিনটি গ্রামের কয়েক হাজার মানুষ। বিবিরাই, বিলবাড়ি ও কালাইম এই তিনটি গ্রামের সাধারণ মানুষ একটি সেতুর অভাবে ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স ও ইউনিয়ন পরিষদে যাতায়াত করতে চরম দূর্ভোগে রয়েছেন। সেতু না থাকায় বাঁশের সাঁকো দিয়ে ঝুঁকি নিয়ে নদী পারাপার করতে হচ্ছে।

বেশি ভোগান্তিতে পড়েছেন এলাকার মহিলা, স্কুলগামী শিক্ষার্থীরা। তারা প্রতিদিন ঝুঁকি নিয়ে দীর্ঘ সাকো পাড়ি দিয়ে গন্তব্যে যেতে হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সুনাই নদীর ওই অংশে গ্রামবাসী নিজ উদ্যোগে যাতায়াতের জন্য বাঁশের সাকো তৈরী করেছেন। এ সাকো দিয়ে প্রতিদিন কয়েকশত মানুষ পারাপার করেন। বিশেষ করে মহিলা ও স্কুলগামী শিক্ষার্থীরা বিপাকে পড়েন। সাকো পারাপারে প্রায়ই ঘটে দুর্ঘটনা। গ্রামবাসীর দাবি, দ্রুত সময়েরে মধ্যে এখানে একটি সেতু নির্মাণ করার।

ক্ষোভ প্রকাশ করে বিবিরাই গ্রামের এক দুবাই প্রবাসী বলেন, এখানে একটি সেতু নির্মাণ হলে এ অঞ্চলের মানুষের দুর্ভোগ অনেকটাই কমে যাবে। এখানকার স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রী, চাকুরীজীবী ও বিভিন্ন পেশাজীবীর মানুষ সহ মুমূর্ষু রোগীরা সবচেয়ে বেশি উপকৃত হবেন।

৪নং ওয়ার্ডের ইউপি সদস্য সুয়াইব্বুদ্দিন জানান, সুনাই নদীর উপর সেতু নির্মাণ হলে যোগাযোগসহ এলাকার সর্বস্থরের মানুষ ব্যবসা-বানিজ্য, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী ও চাকুরীজীবীদের চলাচলে অনেক বাঁধা দূর হবে। ফলে নানান রকম ভোগান্তি থেকে রক্ষা পাবে এ অঞ্চলের অধিবাসীরা।

এ বিষয়ে আলাপকালে অভিযোগের সত্যতা স্বীকার করে তিলপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান জানান, ‘এ অঞ্চলের মানুষের দুর্ভোগ লাঘবে সুনাই নদীতে সেতু নির্মাণের ব্যাপারে বিগত দিনে আমরা উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট আবেদন করেও কোন ফল পাইনি। তবে এক্ষেত্রে আমি আবারো স্থানীয় এলাকাবাসী, মুরব্বিবৃন্দ ও স্থানীয় ইউপি সদস্যের সাথে আলাপ করে আবারোও নতুনভাবে আবেদন করার চেষ্টা করবো।’

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজারে শিক্ষামন্ত্রী- বাড়ির পাশেই বিনা টাকায় পাচ্ছেন ৩২ ধরনের ঔষধ

শারদীয় দুর্গোৎসব- আজ মহানবমী ।। বিয়ানীবাজারে মন্ডপে মন্ডপে পূণ্যার্থীদের ভিড়

বড়লেখায় অতিথি পাখিসহ শিকারী আটক, জরিমানা

কিংবদন্তি সঙ্গীত শিল্পী আইয়ুব বাচ্চু আর নেই

আমেরিকায় সন্ত্রাসীদের গুলিতে বিয়ানীবাজারের সালেহ গুরুতর আহত

বিয়ানীবাজার পৌরশহরের একটি পোষাকের দোকানে অগ্নিকান্ড

ঘোষণাঃ