২৭শে মে, ২০১৮ ইং | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

একুশে গ্রন্থমেলায় প্রবাসী লেখক আব্দুল্লাহ আল শাহীন’র ‘অসংগতি’

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/02/432-1.png?resize=720%2C400

এবারের অমর একুশে গ্রন্থমেলায় প্রবাসী শব্দ সৈনিক আব্দুল্লাহ আল শাহীনের ‘অসংগতি’ গ্রন্থটি প্রকাশিত হয়েছে। গ্রন্থটিতে সামাজিক অসংগতির নানাদিক আলোচনার পাশাপাশি সমাজ সংস্কারে সহযোগী বিষয়গুলোও ফুটিয়ে তোলা দক্ষতার সাথে। মূলত সমাজ ও ব্যক্তি জীবনের অসংগতি তুলে ধরে সহজ সমাধানের উপায়ও তিনি বইটিতে বাতলে দিয়েছেন।

শব্দমালা প্রকাশনী থেকে প্রকাশিত এ গ্রন্থে চমৎকার প্রচ্ছদ এঁকেছেন সাজিদুল ইসলাম সাজিদ। বইটির বিক্রয় মূল্য ১৫০ টাকা। ‘অসংগতি’ বইটি পাওয়া যাবে গ্রন্থমেলায় শাহজীর ৩৫৩ নং স্টলে ও লিটলম্যাগে শব্দমালা প্রকাশনীর নিজস্ব স্টলে। এদিকে প্রকাশনী সংস্থা প্রথমা ও প্রথম আলোর বন্ধুসভার ব্যবস্থাপনায় সিলেটের চৌহাট্টাস্থ শহীদ মিনার প্রাঙ্গণের বইমেলার শব্দমালা প্রকাশনীর ২১নং স্টলে বইটি পাওয়া যাবে।

আব্দুল্লাহ আল শাহীন সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের ফতেহপুর গ্রামের আব্দুর রউফ ও সুজিয়া বেগম দম্পতির সন্তান। ২০০৮ সাল থেকেই তিনি প্রবাসে বসবাস করছেন। আরব আমিরাতে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন।

তিনি দীর্ঘদিন থেকে জাতীয় দৈনিক ইনকিলাব, দৈনিক যুগান্তর, দৈনিক আমার দেশসহ বিভিন্ন দৈনিক, সাপ্তাহিক, মাসিক, পাক্ষিক পত্রিকা ও ম্যাগাজিন এবং জনপ্রিয় কয়েকটি অনলাইন পোর্টালের নিয়মিত লেখালেখি করেন। তার লেখায় সামাজিক অসংগতি এবং প্রবাস জীবনের নানাদিক তুলে ধরার চেষ্টা করেন।

‘অসংগতি’ আব্দুল্লাহ আল শাহীনের লেখা দ্বিতীয় বই। গতবছর একুশে গ্রন্থমেলায় প্রবাসীদের নিয়ে ‘প্রবাস চিত্র’ শিরোনামে অপর বইটি প্রকাশিত হয়েছে।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

ওসমানি হাসপাতালের সাবেক উপপরিচালক ডা. সালামসহ ৪ জনের বিরুদ্ধে দুদক’র মামলা

গোলাপগঞ্জে প্রতিপক্ষের হামলায় নিজ ক্ষেতে ৩ ভাই আহত

সিলেটে বজ্রপাতে তিন ভাইয়ের মৃত্যু

গোলাপগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা

বিয়ানীবাজার সিএনজি চালকদের কাছে অসহায় যাত্রীরা- প্রতিদিন ঘটছে অপ্রীতিকর ঘটনা

ভারতে অনুপ্রবেশকালে কুলাউড়ায় শিশুসহ দম্পতি আটক

ঘোষণাঃ