২৭শে মে, ২০১৮ ইং | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

উপচেপড়া প্রবাসীদের শুভেচ্ছায় নতুন কমিটি অভিষিক্ত ।। বিয়ানীবাজার সমিতি ভবন ঋণমুক্ত করার প্রতিশ্রুতি

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/02/B.Bazar-Ovishek-Pic-15-1.jpg?resize=720%2C293

বর্ণাঢ্য আয়োজনে অভিষিক্ত হলেন প্রবাসের অন্যতম সামাজিক সংগঠন বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইনক’র নতুন কমিটির কর্মকর্তারা। অনুষ্ঠানে নবনির্বাচিত কমিটির পক্ষ থেকে সবার সহযোগিতায় অনতিবিলম্বে সমিতি ভবন ঋণমুক্ত করার প্রতিশ্রুতি দেয়া হয়। এছাড়া বক্তারা সমিতির কল্যাণে আরো অবদান রাখার প্রতিশ্রতি দেন।
সিটির উডসাইডস্থ জয়া হলে গত ৪ ফেব্রুয়ারী রোববার সন্ধ্যায় আয়োজিত অনুষ্ঠানে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেটের বিয়ানীবাজারের কৃতি সন্তান, কলেজ অব নিউজার্সীর স্কুল অব বিজনেসের অধ্যাপক ড. আব্দুস শহীদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক এমপি ও সাপ্তাহিক ঠিকানা’র সম্পাদকমন্ডলীর সভাপতি এম এম শাহীন, বাংলাদেশ সোসাইটির সভাপতি এবং জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ও বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি কামাল আহমেদ, সমিতির প্রথম নির্বাচিত সভাপতি আবুল কালাম, সাবেক সভাপতি ও উপদেষ্টা আজিজুর রহমান সাবু, সমিতির সাবেক সভাপতি ও বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি পেনসেলভেনিয়া ইনক’র সভাপতি মাশুকুল ইসলাম খান, সাবেক সভাপতি ও বৃহত্তর সিলেট গণদাবী পরিষদের সভাপতি এবং বাংলাদেশ সোসাইটির ট্রাষ্ট্রি বোর্ডের সদস্য আজিমুর রহমান বুরহান, সমিতির প্রধান নির্বাচন কমিশনার আব্দুস শহীদ মাস্টার, সমিতির নবনির্বাচিত সভাপতি মস্তফা কামাল, উপদেষ্টা আব্দুল আহাদ ফারুক, ছমির উদ্দিন, মহিউদ্দিন ও গৌছ উদ্দিন খান।
তিন পর্বে আয়োজিত অনুষ্ঠানমালার মধ্যে ছিলো উদ্বোধন, নতুন কর্মকর্তাদের শপথ পাঠ, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সমিতির বিদায়ী সভাপতি মাসুদুল হক ছানুর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রথম পর্বের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা ও বাইবেল থেকে পাঠ করা হয়। এরপর মহান ভাষা আন্দোলন ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে সকল শহীদ এবং বিয়ানীবাজার সমিতির যারা ইন্তেকাল করেছেন তাদের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। পরবর্তীতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সমিতির বিদায়ী সভাপতি মাসুদুল হক ছানু। অনুষ্ঠানে নবনির্বাচিত সভাপতি মস্তফা কামালকে শপথবাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার আব্দুস শহীদ মাস্টার। এরপর নতুন সভাপতি কার্যকরী পরিষদের (২০১৮-২০১৯) কর্মকর্তাদের শপথ পাঠ করান। এরপর নতুন কর্মকর্তাদের ফুল দিয়ে বরণ করা হয়। পুরো অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মুহিবুর রহমান রুহুল।
অভিষেক অনুষ্ঠান উপলক্ষে প্রকাশিত স্মরণিকা ‘আমাদের বিয়ানীবাজার’ এর মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি অধ্যাপক ড. আব্দুস শহীদ। অনুষ্ঠানে ড. আব্দুস শহীদকে প্ল্যাক দিয়ে সম্মাণিত করা হয়।
আলোচনা পর্বে সভাপতিত্ব করেন নবনির্বাচিত সভাপতি মস্তফা কামাল। এই পর্বে অতিথিবৃন্দ ছাড়াও আলোচনায় অংশ নেন সমিতির সাবেক সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম দেলোয়ার, সাবেক ছাত্রনেতা গোলাম মোর্তুজা, জহিরুল ইসলাম, নজরুল ইসলাম, আব্দুল কাদির প্রমুখ।
সাংস্কৃতিক পর্ব শিল্পকলা একাডেমীর শিল্পী সহ স্থানীয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। এই পর্ব পরিচালনা করেন বাংলাদেশ সোসাইটির সাংস্কৃতিক সম্পাদিকা ও শিল্পকলা একাডেমীর সভাপতি মনিকা রায়। উল্লেখ্য, বিয়ানীবাজারবাসী সহ দলমত নির্বিশেষ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ফলে অনুষ্ঠানটি মিলন মেলায় পরিণত হয়।
বিয়ানীবাজার সমিতির অভিষিক্ত কর্মকর্তারা হলেন: সভাপতি- মোহাম্মদ মোস্তফা কামাল, সহ সভাপতি- আবুল কালাম, সাধারণ সম্পাদক- মুহিবুর রহমান রহুল, সহ সাধারণ সম্পাদক- শহিদ আহমদ, কোষাধ্যক্ষ- কাউসার হক, সাংগঠনিক সম্পাদক- মোহাম্মদ আমিনুল হোসেন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক- মোহাম্মদ এ আলিম, দপ্তর সম্পাদক- রেজাউল হক, প্রচার সম্পাদক- মোহাম্মদ জাকির হোসেন, ক্রীড়া সম্পাদক- নজরুল ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক- মোহাম্মদ জয়নুল হক, মহিলা সম্পাদক- ফাহমিদা আক্তার, সদস্য-শামীম আহমদ, আহমেদ মস্তোফা (বাবুল), আব্দুল বাছিত, মোহাম্মদ আই জহিরুল, নরুল ইসলাম, মোহাম্মদ আতিকুল রহমান (হেলাল) ও মোহাম্মদ এন জামান।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

ওসমানি হাসপাতালের সাবেক উপপরিচালক ডা. সালামসহ ৪ জনের বিরুদ্ধে দুদক’র মামলা

গোলাপগঞ্জে প্রতিপক্ষের হামলায় নিজ ক্ষেতে ৩ ভাই আহত

সিলেটে বজ্রপাতে তিন ভাইয়ের মৃত্যু

গোলাপগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা

বিয়ানীবাজার সিএনজি চালকদের কাছে অসহায় যাত্রীরা- প্রতিদিন ঘটছে অপ্রীতিকর ঘটনা

ভারতে অনুপ্রবেশকালে কুলাউড়ায় শিশুসহ দম্পতি আটক

ঘোষণাঃ