১৯শে জুলাই, ২০১৮ ইং | ৪ঠা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

আল্লামা ফুলতলী (র.)-এর ঈসালে সাওয়াব মাহফিল সোমবার

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/01/222.png?resize=720%2C400

উপমহাদেশের প্রখ্যাত ওলীয়ে কামিল শামসুল উলামা হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর ১০ম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে সোমবার জকিগঞ্জে ফুলতলী ছাহেববাড়ি সংলগ্ন বালাই হাওরে অনুষ্ঠিত হবে বিশাল ঈসালে সওয়াব মাহফিল।

ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগত মুসলিম জনতার সুবিধার্থে মাহফিলের প্রয়োজনীয় দিক-নির্দেশনা সম্বলিত লিফলেট সিলেট বিভাগের প্রত্যন্ত অঞ্চলে বিতরণ করা হয়েছে। অন্যান্য বছরের মতো বালাই হাওরে তৈরি হয়েছে বিশাল প্যান্ডেল ও সুদৃশ্য মঞ্চ। জকিগঞ্জ-আটগ্রাম রোডে রতনগঞ্জ বাজারের উত্তর ও দক্ষিণ উভয় দিকে গাড়ী পার্কিং-এর জন্য আটটি মাঠ প্রস্তুত করা হয়েছে। রতনগঞ্জ বাজার থেকে ছাহেববাড়ি অভিমুখী রাস্তার মুখে মোটর সাইকেল রাখার সুব্যবস্থা করা হয়েছে। আগত মেহমানদের খাবারের জন্য প্রতিবারের মতো করা হয়েছে বিশাল আয়োজন। প্রশাসনের সহযোগিতায় আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পাশাপাশি সার্বিক শৃঙ্খলার জন্য প্রস্তুত হয়েছে প্রায় হাজারো স্বেচ্ছাসেবক। রতনগঞ্জ বাজারে ছাহেববাড়ির প্রবেশ পথে টানানো হয়েছে মাহফিলের মানচিত্র। আশা করা হচ্ছে, প্রতি বছরের মতো এবারও মাহফিলে লাখো মানুষ সমবেত হবেন।

সকাল ১০টায় আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর মাযার যিয়ারতের মাধ্যমে শুরু হবে দিনের কার্যক্রম। এরপর খতমে কুরআন ও দুআর মাধ্যমে শুরু হবে মূল অনুষ্ঠান। এতে বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে খতমে বুখারী, খতমে খাজেগান, দালাইলুল খায়রাত শরীফের খতম, যিকর মাহফিল, বিষয়ভিত্তিক বয়ান ও স্মৃতিচারণমূলক আলোচনা। মাহফিলে তা’লীম-তরবিয়ত প্রদান করবেন আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর সুযোগ্য উত্তরসূরী উস্তাযুল উলামা ওয়াল মুহাদ্দিসীন, মুরশিদে বরহক হযরত আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী বড় ছাহেব কিবলাহ ফুলতলী। মাহফিলে যোগ দিতে সোমবার সিলেট এসে পৌঁছবেন রাসূলে পাক (সা.)-এর অন্যতম বংশধর, মিশরের আল আযহার ইউনিভার্সিটির দাওয়া ফ্যাকাল্টির ডীন প্রফেসর ড. সায়্যিদ জামাল ফারুক জিবরীল মাহমুদ আল হাসানী।

এছাড়া ভারতের প্রখ্যাত বুযুর্গ সায়্যিদ মোস্তাক আহমদ আল মাদানী ও সায়্যিদ জুনাইদ আহমদ আল মাদানীসহ দেশ-বিদেশের প্রখ্যাত পীর-মাশায়িখ, আলিম-উলামা, ইসলামী শিক্ষাবিদ, চিন্তাবিদ ও রাজনৈতিক নেতৃবৃন্দ মাহফিলে উপস্থিত হবেন। মাহফিলকে সফল ও স্বার্থক করে তুলতে ঈসালে সাওয়াব মাহফিল বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে সর্বস্তরের মুসলিম জনতার সার্বিক সহযোগিতা কামনা করা হয়েছে।

 

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন বদরুজ্জামান সেলিম

জাতীয় পার্টি বিরোধীদল থেকে সরকার পরিচালনায় প্রস্তুত: সেলিম উদ্দিন এমপি

এইচএসসিতে ছেলেদের চেয়ে এগিয়ে সিলেটের মেয়েরা

হাজী তাহির আলী ফাউন্ডেশন এর চেয়ারম্যান যুক্তরাষ্ট্র প্রবাসী হাজী শামসুল ইসলাম সংক্ষিপ্ত সফরে এখন বাংলাদেশে

বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র নব নির্বাচিত কমিটির অভিষেক ও এ্যাওয়ার্ড প্রদান সম্পন্ন

বিয়ানীবাজারে সূচনা প্রকল্পের ‘‘কিশোরী সমাবেশ” অনুষ্ঠিত

ঘোষণাঃ