১৯শে জানুয়ারি, ২০১৮ ইং | ৭ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

বিয়ানীবাজারে চারুলেখার চিত্র প্রদর্শনীতে দর্শনার্থীদের ভিড় বাড়ছে

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2017/12/8CD8D567-9CD8-4E76-A770-46055EBC7099.jpeg?resize=471%2C294

বিয়ানীবাজারে চারুকারু শিক্ষাপ্রতিষ্ঠান চারুলেখার ‘বিজয় উল্লাস’ চিত্র প্রদর্শনীতে দর্শনার্থীদের ভিড় বেড়েই চলছে।

প্রতিদিন দুপুর ২ টা থেকে রাত ৮ পর্যন্ত চলমান এ চিত্র প্রদর্শনীতে বিয়ানীবাজারের শিক্ষা, সাহিত্য, সামাজিক-সাংস্কৃতিক, রাজনৈতিক অঙ্গণের ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের ভিড় জমে ওঠে।
চিত্র প্রদর্শনীর পাশাপাশি প্রতিদিন থাকছে চিত্রাংকন প্রতিযোগিতা।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুর ২ টায় বিয়ানীবাজার পৌরশহরের গোলাবিয়া পাবলিক লাইব্রেরির হলরুমে অনুষ্ঠিত এ চিত্র প্রদর্শনী চলবে ২৯ ডিসেম্বর পর্যন্ত।
গতকাল বৃহস্পতিবার বিকালে এ প্রতিবেদকের সাথে আলাপকালে চিত্র প্রদর্শনীতে আগত দর্শনার্থী কানাডা প্রবাসী কবি ও লেখক আবদুল হাসিব বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে নতুন প্রজন্মকে আধুনিক জ্ঞান-বিজ্ঞানের পাশাপাশি শেকড় সন্ধানি মানুষ হিসেবে গড়ে তুলতে চিত্রকর্ম একটি অপরিহার্য অংশ। তিনি বলেন, সর্বক্ষেত্রে দেশ অনেকদূর এগিয়েছে; চলমান এ ধারাকে অব্যাহত রাখতে সকলের সমন্বিত প্রয়াস দরকার।

আইডিয়েল কলেজিয়েট স্কুলের শিক্ষক রেফা বেগম বলেন, শিশুদের মেধা বিকাশে চারুলেখার এ উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়। এতে করে শিশুরা চিত্রের মধ্য দিয়ে চিত্তের ভাষা প্রকাশ করার সুযোগ পেয়েছে।
কসবা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সুপ্রভা পাল বলেন, মননশীল চিন্তা চেতনায় শিশুদের বেড়ে উঠতে চিত্রকর্ম অন্যতম সহায়ক শক্তি। তাই এই রকম আয়োজন অব্যাহত থাকুক সব সময় সবখানে।
পঞ্চখণ্ড গোলাবিয়া পাবলিক লাইব্রেরির সদস্য সাংস্কৃতিক কর্মী আবুল হাসান বলেন, চিত্রকর্মই বদলাতে পারে ঘুনেধরা সমাজ-সংস্কৃতি। তাই শিশু-কিশোরদের সুস্থ্য প্রগতিশীল মনন বিকাশে এ রকম আয়োজন খুবই প্রয়োজন।

আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বিয়ানীবাজার সরকারি কলেজের স্নাতক ১ম বর্ষের শিক্ষার্থী সুলতান আলম বলেন, এরকম আয়োজন দেখে সত্যি আমি খুবই আনন্দিত এবং অভিভূত।

চারুলেখার সভাপতি ছালেহ আহমদ শাহিন বলেন, মূলত বিয়ানীবাজার তথা এতদ্বঞ্চলের সাংস্কৃতিক বিকাশের লক্ষে আমাদের এ আয়োজন। ‘বিজয় উল্লাস’ চারুলেখার ২য় চিত্র প্রদর্শনী উল্লেখ করে তিনি বলেন, দর্শনার্থীদের অভূতপূর্ব সাড়া দেখে আমরা মুগ্ধ; তাদের এ উপস্থিতি এবং অনুপ্রেরণা আমাদের আগামীর পাথেয় হয়ে থাকবে।

৩০ ডিসেম্বর দুপুর ২ টায় পঞ্চখণ্ড গোলাবিয়া পাবলিক লাইব্রেরির হল রুমে প্রদর্শনী উপলক্ষে আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

শ্রীলংকাকে ১৬৩ রানের বড় ব্যবধানে হারাল বাংলাদেশ

বড়লেখার চান্দগ্রাম ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক কায়সার হামিদ

সিলেটে অর্থমন্ত্রীর গাড়ির ব্রেকফেল।। আহত ১০

নিখোঁজের ১৪দিন- বিয়ানীবাজার সরকারি কলেজের প্রাক্তন শিক্ষার্থী বাবলুর সন্ধান দাবিতে মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান

মেজর ক্রিকেটলীগ কালাইউরা’র উদ্বোধন শনিবার

২৮ জানুয়ারি বিয়ানীবাজারে আসছেন কথা-সাহিত্যিক সেলিনা হোসেন

ঘোষণাঃ