২১শে অক্টোবর, ২০১৮ ইং | ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

বিয়ানীবাজারে প্রতি কেজি পিঁয়াজের দাম ১শত টাকা

https://i0.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2017/11/onion.png?resize=720%2C400

হঠাৎ করে পিঁয়াজের গায়ে আগুন লেগেছে। এর আঁচ লাগছে সাধারণ মানুষের গায়ে। বিয়ানীবাজারসহ সিলেট ও মৌলভীবাজার জেলার সব উপজেলায় আজ সোমবার প্রতি কেজি পিঁয়াজ ১শত টাকা ধরে বিক্রি হচ্ছে। মফস্বলের কোন কোন এলাকায় কেজিতে আরও ৫-১০ টাকা বেশি ধরে বিক্রি হচ্ছে। ব্যবসায়ীরা মনে করছেন পিঁয়াজের বাজার ধর আগামী সপ্তাহেও একই অবস্থা থাকবে।

এ দিকে বাজারে পিঁয়াজ ছাড়া অন্য সব পণ্যের দাম এখন পর্যন্ত স্থিতিশীল রয়েছে। স্থিতিশীল থাকা এসব পণ্যের দাম বাড়বে না বলে ব্যবসায়ীরা জানান।

গত বুধবার থেকে পিঁয়াজের দাম বাড়া শুরু হয়। বৃহস্পতিবার পিঁয়াজের দাম ছিল কেজি প্রতি ৬৫ টাকা। সেখান থেকে শুক্রবার এক লাফে ৮০ টাকায় পৌছায়। শনিবার ও ৮০ টাকায় প্রতি কেজি পিঁয়াজ বিক্রি হয়। তবে কোথাও কোথাও ৮৫ এবং ৯০ টাকায়ও বিক্রি হয়েছে। আজ পিঁয়াজ কেজিতে ১০ টাকা বেড়ে ১শত টাকায় বিক্রি হচ্ছে। অথচ গত মঙ্গলবারে ৪৫ টাকা ধরে পিঁয়াজ বিক্রি হয়েছিলো।

এদিকে পিঁয়াজের দাম কেজি প্রতি ১শত টাকা হওয়ায় অনেকেই ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে পিঁয়াজ নিয়ে মেতে উঠেছেন। চয়ন চৌধুরী লিখেছেন ‘পিঁয়াজ নট আউট ১০০’, একই রকম  স্ট্যাটাস দিয়ে রবি নামের একজন। তিনি লিখেছেন পিঁয়াজের অপরাজিত সেঞ্চুরী । এসব স্ট্যাটাসের কমেন্টস-এ অনেকেই ফানি ইমোজি দিচ্ছেন।

বিয়ানীবাজারের পৌরশহরের ব্যবসায়ী মহি উদ্দিন বলেন, পাইকারি বাজারে পিঁয়াজের দাম বেড়ে যাওয়ায় স্থানীয়বাজারে তা বৃদ্ধি পেয়েছে। গত চার দিনে প্রতি কেজি  পিঁয়াজের দাম বেড়ে ৫৫ টাকা।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজারে বয়সভিত্তিক ক্রিকেট কোচিং শুরু করছে 'কোয়াব' ।। রেজিস্ট্রেশন আহবান

বাংলাদেশ ও জিম্বাবুয়ে সিরিজ- টাইগারদের শুভ সূচনা

বড়লেখায় ইয়াবাসহ যুবক গ্রেফতার

ভেঙে গেছে মেসির হাত!

অবশেষে সিলেটে ১৪ শর্তে সমাবেশের অনুমতি পেলো জাতীয় ঐক্যফ্রন্ট

বিয়ানীবাজারে ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী গ্রেফতার

ঘোষণাঃ