২৪শে মে, ২০১৮ ইং | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

বিয়ানীবাজারে ওপেন হাউজ ডে- চুরি যাওয়া গরু পেতে পুলিশকে ২০ হাজার টাকা দিয়েছেন গৃহকর্তা

https://i0.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2017/11/beanibazar-open-house-day.png?resize=720%2C400

বিয়ানীবাজার থানা পুলিশের আয়োজনে আজ বৃহস্পতিবার সকাল ১১টায় থানা প্রাঙ্গণে ‘ওপেন হাউজ ডে ও কমিউনিটি পুলিশং’ অনুষ্ঠানে সাধারণ মানুষ বিয়ানীবাজার থানা পুলিশের বিভিন্ন ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। প্রধান অতিথি সিলেটের ডিআইজি মো. কামরুল আহসানের সামনে নানা দুর্ভোগের কথা জানান সাধারণ মানুষ।

গত শুক্রবার কুড়ারবাজার ইউনিয়নের বৈরাগীর আব্দুল্লাহ এলাকার মুসলিম আলীর বাছুরসহ গাভী চুরি যায়। শনিবার রাত ৯টায় চারখাই এলাকার মানুষজন মুসলিম আলীর গাভী ও অন্য একটি গরুসহ দুই যুবককে আটক করে চারখাই পুলিশ ফাড়ির দায়িত্বশীলদের কাছে সোপর্দ করেন। মুসলিম আলী ওপেন হাউজ ডের উন্মুক্ত আলোচনায় অংশ নিয়ে বলেন, পুলিশ গাভী উদ্ধার করলেও আজ পর্যন্ত আমি গাভী পাইনি। এর মধ্যে পুলিশের বিভিন্ন কর্মকর্তাকে ২০ হাজার টাকা দিয়েছি। তারপরও আমার গাভী ফেরত পাইনি। তিনি বলেন, আমি গরিব মানুষ, আমার গাভী ছাড়া আর তেমন কোন সম্পদ নেই। সেই গাভীটি গত ৫দিন থেকে পাচ্ছি না। পুলিশের দাবি অনুযায়ী টাকা দিয়েছি, তারপরও গাভীটি ফেরত পাচ্ছি না।

বিয়ানীবাজারে ‘ওপেন হাউজ ডে ও কমিউনিটি পুলিশিং’ অনুষ্ঠানের অতিথি মঞ্চে প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা

মোল্লাপুর ইউনিয়ন কমিনিটি পুলিশিংয়ের সভাপতি আশরাফুল ইসলাম বলেন, কমিউনিটি পুলিশিং কি? একটি ইউনিয়নের সভাপতি হয়েও আমি জানিনা। এটার আমার ব্যর্থতা। পাশাপাশি থানার ওসি এ বিষয়ে আমাদের সাথে কোন যোগাযোগ করেননি- এটা নিশ্চয় তার ব্যর্থতা। তিনি বলেন, আমার এলাকাসহ বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন সময়ে পুলিশ নিরিহ-নিরপরাধ মানুষকে ধরে এনে জিম্মি করে। এসব দুর্ভোগ বন্ধ করতে হবে। মাথিউরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বলেন, ইদানিং চুরি ও ডাকাতি উদ্বেগজনকভাবে বৃদ্ধি পেয়েছে। এসব বন্ধ কেন হচ্ছে না। তাছাড়া বিয়ানীবাজার-চন্দরপুর ও বিয়ানীবাজার-শিকপুর সড়কের পাশে ব্যবসায়ীরা মালামাল (বালু-পাথর) রেখে পথ সংকুচির করে রেখেছেন। এ বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার অনুরোধ জানাচ্ছি। মাথিউরার আব্দুর রশিদ বলেন, থানায় ‘মামু’ ছাড়া কাজ হয় না। থানায় অভিযোগ দিতে ‘মামু’ লাগবে কেন? আলীনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য এম মনিরুজ্জামান বলেন, আমার এলাকায় ‘মিরকি’ (তীর) খেলা উদ্বেগজনকভাবে বৃদ্ধি পেয়েছে। রামদা বাজারের ক্ষুদের ব্যবসায়ীদের দোকানের তাড়িয়া (তাক) খালি হয়ে গেছে। বিষয়টি থানা পুলিশের জানা থাকলেও অজানা কারণে কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না। আমার দাবি ‘মিরকি’র খেলার এজেন্টদের ধরে আইনি ব্যবস্থা নেয়া হোক। সাদিক বলেন, বিয়ানীবাজার থানায় তথ্য সেবা কেন্দ্র নেই। সাধারণ মানুষ কিভাবে কি করবে সে বিষয়ে ধারণা দিতে একটি তথ্য সেবা চালু করার দাবি জানাচ্ছি। শেওলায় সম্প্রতি লালু মিয়ার বাড়িতে ডাকাতি ঘটে। তিনি পুলিশের ভূমিকায় সন্তোষ্ট প্রকাশ করে তার লুন্ঠন হওয়া মালামাল উদ্ধারের দাবি জানান। উপজেলা আওয়ামী লীগের আহমদ হোসেন বাবুল বলেন, বিয়ানীবাজারে ইয়াবার বিস্তার ভয়াবহ। এটা রোধ না করলে এ সমাজ ধ্বংস হয়ে যাবে। প্রচার সম্পাদক হারুনুর রশিদ দিপু বলেন, বিয়ানীবাজার কিভাবে অনটেস্ট ও মৌলভীবাজার জেলার সিএনজি (অটোরিক্সা) চলে সেটা আমাদের বোধগম্য হয় না। পুলিশের নেতিবাচক ভূমিকার কারণে অবৈধভাবে সিএনজি চলাচল করছে। এতে সরকার বিশাল পরিমান রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।

এ রকম জনা ত্রিশেক মানুষ পুলিশের কাছ থেকে পাওয়া বিভিন্ন দুর্ভোগ ও বঞ্চনার কথা ‘ওপেন হাউজ ডে ও কমিউনিটি পুলিশং’ অনুষ্ঠানে তুলে ধরেন। সাধারণ মানুষের বক্তব্য গ্রহণ করেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাত। তিনি সঞ্চালনার ফাঁকে বলেন, স্যাররা (ডিআইজি ও পুলিশ সুপার) আপনাদের কথা লিখছেন। এসব বিষয়ে ব্যবস্থা নেয়া করণীয় বিষয়ে আপনাদের অবহিত করবেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত অনুষ্ঠানের বিশেষ অতিথিরা বক্তব্য রাখেছেন।

বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ মো: শাহজালাল মুন্সী’র সভাপতিত্বে এবং ওসি তদন্ত জাহিদুল হক’র সঞ্চালনায় বিশেষ অতিথি সিলেটের পুলিশ সুপার মনিরুজ্জামান, বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথ, বিয়ানীবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান খান, পৌর মেয়র আব্দুস শুকুর, উপজেলা নির্বাহী কর্মকর্তা মু: আসাজ্জামান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাসিব মনিয়া, সহ সভাপতি আব্দুল আহাদ কলা, উপজেলা ভাইস চেয়ারম্যান রোকসানা লিমা, শিক্ষাবিদ আলী আহমদ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ময়নুল ইসলাম ও নাজিম উদ্দিন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবাদ আহমদ, ইউপি চেয়ারম্যান মাহমদ আলী, শিহাব উদ্দিন, আবু তাহের, জহুর উদ্দিন, এমএ মান্নান, গৌছ উদ্দিন, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মিলাদ জয়নুল প্রমুখ।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

ভোটের আগে রাজনীতিক-আমলা লড়াই- সিলেট-১ আসন

বিশ্বনাথে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার

সিলেটের কদমতলীতে বাসের ধাক্কায় ব্যবসায়ীর মৃত্যু

বিয়ানীবাজারে আলম হত্যা মামলার পলাতক আসামী গ্রেফতার

বিয়ানীবাজার পৌরসভার অচিরেই মডেল ও আধুনিক পৌরসভায় উন্নীত হবে- এড নাসির উদ্দিন খান

গোলাপগঞ্জে জনতার হাতে গাড়ি চোর আটকv

ঘোষণাঃ