কানাইঘাট উপজেলার লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের সীমান্তবর্তী বাংলাদেশের দনা সীমান্তে ভারতীয় খাসিয়াদের গুলিতে মামুন উদ্দিন (২৮) নামে এক যুবক নিহতের খবর পাওয়া গেছে। গুলিবিদ্ধ আরো একজনের পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ফয়েজ আহমদ সহ আরো অনেকে জানিয়েছেন- শনিবার সকাল অনুমান ৯টার দিকে অবৈধভাবে ভারতের মেঘালয় রাজ্যের উকিয়াং সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশের দনা সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করে। এসময় ভারতীয় খাসিয়ারা গুলি করে মামুন উদ্দিন (২৮) কে ভারতের অভ্যন্তরে গুলি করে হত্যা করে লাশ উভয় দেশের নো-মেন্সল্যান্ড এলাকায় ফেলে রাখে। তার সাথে থাকা আরো একজন গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে। তবে তার পরিচয় পাওয়া যায়নি।

নিহত মামুনের লাশ শনিবার বিকেল ২টার দিকে স্থানীয় কিছু লোকজন উদ্ধার করে তার বাড়ী সোনাখেওড় গ্রামে রেখেছে বলে চেয়ারম্যান ফয়েজ আহমদ জানান। মামুনের লাশ বর্তমানে দনা বিজিবি ক্যাম্পের জোয়ানদের হেফাজতে রয়েছে।

খাসিয়াদের গুলিতে মামুন উদ্দিন নামে বাংলাদেশী এক যুবক নিহতের ঘটনা স্বীকার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা ও কানাইঘাট থানার অফিসার ইনচার্জ আব্দুল আহাদ জানিয়েছেন এব্যাপারে উর্ধ্বতন ও স্থানীয় বিজিবি ক্যাম্পের কর্মকর্তারা খাসিয়াদের গুলিতে মামুন নামে এক যুবক নিহত হয়েছে এব্যাপারে আমাদের কিছুই জানায়নি। বিজিবির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সাথে আমরা যোগাযোগ করে যাচ্ছি। আইনানুগ ব্যবস্থা গ্রহণের মাধ্যমে লাশের ময়নাতদন্ত সহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তারা জানিয়েছেন।