টানা ১০ দিনের অনির্দিষ্ট ধর্মঘট চলা অবস্থায় বৈরাগীর আব্দুল্লাহপুরে মৎস্য ব্যবসায়ীরা মাছ বাজার তৈরী করছেন। আজ শুক্রবার আব্দুল্লাহপুরে গিয়ে বাশের মাঁচা আর পলিথিন-কাপড়ের ছাউনি দিয়ে অস্থায়ী দোকান তৈরী করতে দেখা যায় ব্যবসায়ীদের। নতুন এ বাজারের নাম হতে পারে ‘আব্দুল্লাহপুর বাজার’।

শুক্রবার ভোরে সড়ক ও জনপদ সিলেট-বিয়ানীবাজার সড়কের পৌরশহরের মধ্য অংশ গুড়িয়ে দেয়। অস্থায়ী মাছবাজার গত তিন বছর থেকে শহরের কলেজ রোড মোড়ে ছিল। মাছ ও সবজি ব্যবসায়ীরা অস্থায়ী বাজারে ব্যবসা করলে সম্প্রতি পৌর কিচেন মার্কেটে ব্যবসায়ীদের ফিরিয়ে নিতে তৎপর হয় পৌরসভা। কিন্তু পৌরসভার নির্ধারীত জায়গা যেতে অনীহা জানায় মাছ ব্যভসায়ীরা। যদিও সবজি ব্যবসায়ী আগামীকাল শনিবার থেকে কিচেন মার্কেটে চলে যাবেন।

ধর্মঘটের কারণে মাছ বিক্রি বন্ধ করলে প্রতিদিনি নিয়ম করে মৎস্য ব্যবসায়ীরা অস্থায়ী বাজারে আসতেন। কিন্তু আজ সকালে এসে দেখেন তাদের অস্থায়ীবাজার আর নেই।

পৌর কিচেন মার্কেটের দ্বিতীয় তলায় মাছ ব্যবসায়ী যেতে অনীহা প্রকাশ করলে কুড়ারবাজার ইউনিয়নের বৈরাগীবাজারের আব্দুল্লাহ পুরে যেতে তারা আগ্রহী। আজ শুক্রবার আব্দুল্লাহপুরের একটি খোলা অংশে তারা অস্থায়ী দোকান কোটা তৈরী করেন। আগামীকাল থেকে সেখানে বাজার বসানো হবে।

মাছ ব্যবসায়ীদের সাথে অস্থায়ী নতুন (আব্দুল্লাহপুর বাজার) এ বাজারে সবজি, মোরগসহ কিচেন মার্কেটের যাবতীয় পন্য পাওয়া যাবে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন।

মৎস্য ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মারুফ আহমদ বলেন, অনুকুল পরিবেশ থাকলে পৌর কিচেন মার্কেটে যেতে আমাদের অনীহা ছিল না। কিন্তু কয়েক মণ ওজনের মাছের ছাঙ্গা দিয়ে দু’তলা উঠানামা করা, বরফ তোলা- এসব কারণে সেখানে যেতে আমরা অপারগ। আগের মতো প্রথম তলা প্রস্তুত করে আমাদের ডাকলে আমরা সাড়া দেব।